অবশেষে ভারতকে ইরানের কড়া হুঁশিয়ারি

অবশেষে নির্যাতিত ভারতীয় মুসলমানদের পাশে দাঁড়ালো : ইরান

ভারতের সংশোধিত নাগরিকত্ব আইন কে কেন্দ্র করে মুসলমানদের উপরে অত্যাচার ও গণহত্যা চালাচ্ছে সন্ত্রাসী ভারতের উগ্র হিন্দু সন্ত্রাসীরা ।

ভারতের নয়াদিল্লিতে মুসলমানদের উপরে অত্যাচার ও গণহত্যার তীব্র নিন্দা জানিয়ে বলেন একে বিবেকবর্জিত হত্যাকাণ্ড বলে আখ্যায়িত করেছেন ইরান ।

মুসলমানদের উপর নির্মম অত্যাচার ও গণহত্যা চালাচ্ছেন উগ্র হিন্দুবাদী সন্ত্রাসী দল গুলো তারা মুসলমানদের উপরে যে নির্মম অত্যাচার চালাচ্ছেন তা আজ সকল বিশ্ববাসীর কাছে একটি সন্ত্রাসী রূপ নিয়েছে তারা উগ্র হিন্দুবাদী সন্ত্রাসী দল হিসেবে বিশ্বের কাছে আজ তাদের স্বরূপ প্রকাশ করেছেন, এই হিন্দুরা সব সময় মুসলমানদের উপর নির্যাতন চালিয়ে যাচ্ছেন ভারতে নির্যাতন একটি পরিকল্পিত নির্যাতন বলে আখ্যা দিয়েছেন ইরান ।

এবং এই হামলা পরিকল্পিত বলে জানিয়েছেন ইরানের পররাষ্ট্রমন্ত্রী জাভেদ জারিফ, সোমবার ইরানের পররাষ্ট্রমন্ত্রী জাভেদ জারিফ এক টুইট বার্তায় এসব কথা বলেন তিনি বলেন ইরানের শতাব্দি পুরনো বন্ধু আমরা ভারতের কাছে সব নাগরিকের সঙ্গে সমান আচরণ করার আহ্বান জানাচ্ছি ।

জাভেদ জারিফ, ভারত সরকারকে আইনের শাসন নিশ্চিত করতে এবং অভ্যন্তরীণ বিষয়ে কোন সমস্যা থাকলে শান্তিপূর্ণ আলোচনার মাধ্যমে নিষ্পত্তি পরামর্শ দেন গত ফেব্রুয়ারি দিল্লিতে উগ্রবাদী হিন্দু সন্ত্রাসী দল মুসলিম সংখ্যালঘুদের ওপর পরিকল্পিত হত্যাকান্ড চালাচ্ছে এবং এই সংঘর্ষে নিহত ৬৫ জনের মধ্যে বেশির ভাগই মুসলিম ।

তাই ইরান বলেছেন সমস্যা থাকলে দেশের অভ্যন্তরীণ বিষয়ে তা শান্তিপূর্ণভাবে আলোচনার মাধ্যমে মিটিয়ে নেওয়া ভালো আজ ভারতে যেভাবে মুসলিমদের উপর অত্যাচার ও গণহত্যা চালাচ্ছে উগ্রবাদী হিন্দু সন্ত্রাসী দল তা কখনো ই ভালো রূপ নেবে না এটি একটি বড় ধরনের সমস্যা তৈরি হতে পারে ।

Share

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *