করোনা ভাইরাসের কারণে সংযুক্ত আরব আমিরাতের সকল ভিসা ও ফ্লাইট বন্ধ করা হয়েছে

করোনা ভাইরাসের কারণে আমিরাতের ভিসা বন্ধের সর্বশেষ খবর

করোনা ভাইরাসের আতঙ্কে আরব আমিরাতের সব রকম ভিসা বন্ধের নির্দেশ ও সব ধরনের ফ্লাইট বাতিল করা হয়েছে ১৭ মার্চ থেকে সংযুক্ত আরব আমিরাত কূটনীতিক পাসপোর্টধারী ব্যতীত বিদেশীদের জন্য সব ধরনের ভিসা বন্ধ ঘোষণা করেছে ।

আজ শনিবার এক বিবৃতিতে ফেডারেল অথরিটি অফ আইডেন্টিটি এন্ড সিটিজেনশীপ (আইসিএ) বলেছেন বিশ্ব স্বাস্থ্য সংস্থার কোভিড- ১৯- কে মহামারী হিসেবে ঘোষণার প্রতিক্রিয়া হিসেবে সংযুক্ত আরব আমিরাত কর্তৃক গৃহীত সতর্কতামূলক পদক্ষেপের অংশ হিসেবে এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে ।

যা বর্তমান পরিস্থিতিতে ভ্রমণের এর সাথে যুক্ত উচ্চ ঝুঁকি রোধে সহায়তা করবে, তবে যাদের ভিসা ইতিমধ্যে জারি হয়ে গেছে তাদের ক্ষেত্রে সিদ্ধান্তটি প্রযোজ্য নয় ।

আইসিএ উল্লেখ করেছে যে মহামারী ভাইরাসের বিস্তার রোধে বিশ্বের সকল জাতি সাধারণের ভালোর জন্য গৃহীত বিশ্বব্যাপী প্রতিরোধমূলক ব্যবস্থার অংশ হিসেবে ভ্রমণকারী দেশগুলোতে স্বাস্থ্য পরীক্ষা প্রয়োজনীয় যন্ত্রপাতি স্থাপন না করা পর্যন্ত এই সিদ্ধান্ত কার্যকর থাকবে ।

আইসিএ আরো বলেন করোনাভাইরাস মহামারী মোকাবেলা করতে এবং এই চলমান সংকট থেকে বাঁচতে সংযুক্ত আরব আমিরাতের গভীর দায়বদ্ধতা এবং বিশ্বের অন্যান্য দেশ গুলির সাথে আন্তরিক সহযোগিতার অংশ হিসেবে এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে জানিয়েছেন ।

এই সিদ্ধান্তের কারণে যাতে সকল মানুষ নিরাপদ ও সুস্থ ভাবে বসবাস করতে পারে এবং আরব আমিরাতের শ্রমিক ও কর্মজীবী মানুষ সব ধরনের মানুষ নিরাপদে বসবাস করার জন্য এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে করোনা ভাইরাসের কারণে যে যার মত দূরত্ব বজায় চলাফেরা ও নিরাপদে চলাফেরা করার জন্য অনুরোধ করা যাচ্ছে ।

করোনা ভাইরাস একটি মহামারী রোগে পরিণত হয়েছে তাই আমাদের করণীয় জনশ্রুত থেকে দূরে থাকা মানুষের সাথে কম মেলামেশা করা এবং বাসা থেকে বের হওয়ার সাথে সাথে মুখে মাক্স ব্যবহার করা এবং সব সময় সাবান বা হ্যান্ডওয়াশ দিয়ে হাত পরিষ্কার রাখা যাতে কোন ধরনের জীবাণু নাকে মুখে চোখে প্রবেশ করতে না পারে এবং কাশি সর্দি গলা ব্যথা জ্বর হলে তাৎক্ষণিক ডাক্তারের পরামর্শ গ্রহণ করার জন্য অনুরোধ করা যাচ্ছে এবং নিজে ভালো থাকুন এবং অন্যকে ভাল রাখুন ।

Share

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *