কষ্ট ভরা মনে এ বছরের সমস্ত তাফসির স্থগিত করে চলে যাচ্ছেন মালয়েশিয়া মিজানুর রহমান আজহারী

বাংলাদেশ ও বিশ্বের জনপ্রিয় বক্তা ডক্টর মিজানুর রহমান  আজহারী, তিনি তার ফেসবুক লাইভে এসে কষ্ট ভরা মন নিয়ে এ বছরের মার্চ মাস পর্যন্ত  মাহফিল ও তাফসির স্থগিত করেছেন ।
তিনি এ সময় আরো বলেন তাঁকে গবেষণার কারণে  মালয়েশিয়া তে গবেষণা করার জন্য চলে যাচ্ছেন সেই কারণে এ বছরের মার্চ মাসের ও এবছরের সমস্ত তাফসির বন্ধ বা স্থগিত করার ঘোষণা দিয়েছেন ।

তিনি বৃহস্পতিবার তার ফেসবুক পেজের লাইভে এসে সবার মাঝে তার বক্তব্য নিজের বক্তব্য তুলে ধরেন এবং তিনি নিজের সমস্ত তাফসির মাহফিল কর্মসূচি স্থগিত করে বলেন তাকে গবেষণার কাজে মালয়েশিয়া যেতে হচ্ছে ।

ফেসবুক পেজের বর্ণনা অনুযায়ী আমাদের বিস্তারিত আলোচনা বিস্তারিত নিউজ

ডঃ মিজানুর রহমান আজহারী বলেন পারিপার্শ্বিক কারণে এ বছরের সমস্ত মাহফিল ও তাফসীর স্থগিত করা হয়েছে তাই মার্চ পর্যন্ত আমার বাকি প্রোগ্রাম স্থগিত করা হল রিচার্জের কাজে আমাকে মার্চেই মালয়শিয়া ফিরে যেতে হচ্ছে আল্লাহ রাব্বুল আলামিন এই সুযোগ করে দেওয়ার জন্য আল্লাহর কাছে অশেষ শুকরিয়া আদায় করছি ।

তিনি বলেন আল্লাহর উপরে ভরসা আছে আমার আল্লাহ তায়ালার ইচ্ছা থাকলে আপনাদের মাঝে কোরআন ও হাদিসের আলোচনা করবো বা আবারো তুলে ধরবো ইনশাল্লাহ

তিনি বলেন এ বছরের বেশিরভাগ মাহফিল আমি সামাজিক ও পরিবারের সমস্যা নিয়ে আলোচনা করেছি সামাজিক সমস্যাগুলো পাশাপাশি বিভিন্ন রকম সমস্যা কুরআন ও হাদিসের আলোকে তুলে ধরেছি ।

কোরআন ও হাদিসের আলোচনা সবার মাঝে তুলে ধরেছি যাতে সবাই হেদায়েতের পথে আসতে পারে,
পাশাপাশি কুরআনের অনেকগুলো সূরা থেকে আমি কুরআনের তাফসীর করেছি, আমার এই তাফসীরের কারণে আশা করি সবাই হেদায়েতের পথে আসবেন এবং আল্লাহর পথ অনুসরণ করে আল্লাহর হুকুম মেনে চলবেন যাতে আপনাদের সর্বদা মঙ্গল কামনা হয় তাতে আল্লাহ আপনাদের সাথে থাকবেন ।

তিনি বলেন আমার কুরআনের তাফসীর ও আলোচনাগুলো সবাই পরিবার নিয়ে শুনুন এবং পরিবারের মাঝে আমার আলোচনা গুলো শোনার ব্যবস্থা করে দিন, তাতে পরিবারের মানুষদের মধ্যে আল্লাহর ভয় ও আল্লাহর হুকুমের হুকুম পালনের প্রতি তাদের আগ্রহ সৃষ্টি হবে ।

এবং তারা তাদের জীবন কে ইসলামের পথে চালিত করতে পারবে এর ফলে দেশের মানুষ সবাই আল্লাহর পথে অবশ্যই চলবে, তাতে আল্লাহ তাআলা খুশি হয়ে আপনাদের উপর হেদায়েত দান করবে, তাই আমার কুরআনের তাফসীর গুলো আপনারা শুনে বাস্তব জীবনে আল্লাহর হুকুম পালন করুন ।

তিনি বলেন আমি এক নগন্য মানুষ আমি কোরআন ও হাদিস নিয়ে পড়ালেখা করেছি আমি একজন কোরআনের  ছাত্র আর কোরআন ও হাদিস এর আলোকে আপনাদের সামনে তুলে ধরছি এবং কোরান হাদিস নিয়ে আমি সারা জীবন থাকতে চাই, এবং মৃত্যু পর্যন্ত কোরআন ও হাদিস নিয়ে থাকবো, এবং আমি এই কোরআন ও হাদিস এবং ইসলামের পথে কাজ করে যেতে চাই আল্লাহ আমাকে ইসলামের পথে কাজ করার জন্য কবুল করুক ।

তিনি আরো বলেন সকল ভক্ত ও শ্রোতাদের উদ্দেশ্যে আমার একটি কথা দয়া করে আমাকে নিয়ে কেউ মাতামাতি করবেন না ।
আমাকে জড়িয়ে অন্য কাউকে কোনরকম গালাগালি বা মন্দ কথা ও কটুক্তি কথা বলবেন না আপনাদের প্রতি আমার এই অনুরোধ রইল। অন্য কোন মতাদর্শের আলেমদের হেয় বা ছোট করে কথা বলবেন না যাতে তারা অপমানিত হয় বা তাদের সম্মানে আঘাত লাগে, এটা ইসলামের কাজ নয় এবং এটাকে ইসলাম কখনো সমর্থন করেনা ।

তিনি আরো বলেন অন্য কোনো মতাদর্শের আলেম বা কোন মতাদর্শের লোক যদি আমাকে নিয়ে কটুক্তি বা কোনো ভিন্নমত পোষণ করে তাতে আপনারা রাগান্বিত হবেন না এবং তাদের সাথে বাজে ব্যবহার বা তাদেরকে গালাগাল করবেন না ধৈর্য সহকারে এবং বিনয়ের সাথে তাদেরকে ভালো ব্যবহার দিবেন তিনি বলেন সত্যের জয় একদিন হবেই সত্য সর্বদাই সত্য, সত্যকে আল্লাহতালা একটি সম্মানজনক স্থানে প্রতিষ্ঠিত করেছে ইনশাল্লাহ একদিন সত্যের বিজয় হবে ।

তিনি আরো বলেন আল্লাহ তায়ালার অশেষ রহমতে দেশের মানুষের যে ভালোবাসা ও ভক্তদের যে অনুপ্রেরনা আমি পেয়েছি বাংলাদেশের মুসলিম প্রিয় ভাই ও সব ধরনের মানুষ আমাকে যেভাবে আমার আলোচনাকে যেভাবে ভালোবেসেছেন মহান রাব্বুল আলামিনের কাছে আমার হাজার বছর শুকরিয়া জানালেও তা শেষ হবে না ।

জানি না আল্লাহর কাছে সারা বছর সেজদা অবস্থায় থাকলে আমারে শুকরিয়া আদায় হবে কিনা আল্লাহ তাআলা আমাকে অনেক অনেক সম্মানের জায়গায় নিয়ে গেছেন মহান আল্লাহতালার কাছে আমি শুকরিয়া জানাচ্ছি মহান আল্লাহ রাব্বুল আলামীনের দরবারে শুকরিয়া সবসময়ই জানাতে হবে ।

এবং তাদের প্রতি ধন্যবাদ ও কৃতজ্ঞতা প্রকাশ করি যারা  কোরআনের প্রোগ্রামগুলো বাস্তবায়নে সর্বাধিক সহযোগিতা করেছেন এবং যাদের জন্য কোরআনের প্রোগ্রাম হয়েছে, অক্লান্ত পরিশ্রম করেছেন তাদের জন্য সবার জন্য আন্তরিকতার সাথে ধন্যবাদ জানাচ্ছি ।

ও বিশেষ করে পুলিশ প্রশাসন আইন-শৃঙ্খলা বাহিনী ও স্থানীয় জনসাধারণের সহযোগিতায় ও আন্তরিকতার সাথে প্রোগ্রামে আমাকে সাহায্য করেছেন এবং প্রোগ্রাম বাস্তবায়নে তারা অক্লান্ত পরিশ্রমের কারণে প্রোগ্রাম হয়েছে এবং তাদের কাছে কৃতজ্ঞতা প্রকাশ করি ।

এবং তাদের এই ভালবাসার কারণে আমি আবার তাদের মাঝে ফিরে আসবো ইনশাআল্লাহ তাদের কোরআনের প্রতি ও কোরআন মাহফিলের প্রতি ভালোবাসার কারণে তাদের কাছে আমি আবার ফিরে আসবো ইনশাআল্লাহ ।

তিনি আরো বলেন আমার এই ছোট্ট জীবনে অনেক অভিজ্ঞতা ও অভিজ্ঞতার সম্মুখীন হয়েছি, আমি অনেক মানুষকে দেখেছি যে তারা তাদের জীবনের অর্ধেক সময় কাটিয়ে দেয় মানুষের সমালোচনা করার মাধ্যমে এবং মানুষের দোষ ত্রুটি খুঁজে বেড়াই । তাদের কে নিয়ে বাজে মন্তব্য ও তাদেরকে নিয়ে বিভিন্ন রকম আলোচনার মাঝে আমাদের জীবনের গুরুত্বপূর্ণ সময় গুলো আমরা কাটিয়ে দেই এগুলো ইসলামের দৃষ্টিতে জঘন্য পাপ হয়ে থাকে, আমাদের করণীয় কাজ কারো বিরুদ্ধে বা কারো কে নিয়ে কটুক্তি করা যাবে না ।

এবং অন্যদের বিরুদ্ধে অপপ্রচার করে এবং অন্যদের বিরুদ্ধে বাজে মন্তব্য করে জীবনের গুরুত্বপূর্ণ সময় কাটিয়ে দেয় ও অন্যদেরকে হিংসায় মেতে উঠি ।

কেউ আমার বিরুদ্ধে অপপ্রচার করলে বা কেউ আমার বিরুদ্ধে বাজে মন্তব্য করলে তাতে আমার কোন কষ্ট হয় না  বিশ্বাস করুন, তাতে আমি অপমানিত বোধ করি না ।

তাই আমার বিশ্বাস আমাকে যারা ইসলামের জন্য ভালোবাসেন এবং আমার বিরুদ্ধে অপপ্রচার করলে তাদেরও হৃদয় আঘাত লাগবে না কেননা যারা মানুষদের কে নিয়ে অপপ্রচার ও বাজে মন্তব্য করে তারা কখনো ভালো মানুষ হতে পারে না ।

তিনি আরো বলেন যারা আমাদের বিরুদ্ধে অপপ্রচার চালাচ্ছে তারাই নিজের অজান্তে আমাদের হয়ে প্রচার চালাচ্ছে এবং আমাদের হয়ে আমাদের কে সমাজের মানুষের কাছে তুলে ধরছে তাই অপপ্রচার চালিয়ে তারা আমাদের প্রচারণা দায়িত্ব তারা নিজেরাই বহন করছে ।

আলহামদুলিল্লাহ আমাদের দায়িত্ব তারাই পালন করছে তিনি আরো বলেন সত্যের পক্ষে বাধা বিপত্তি আসবেই এটাই স্বাভাবিক যে পথে কাঁটা নেই সে পথ নয়, সেটা কার্পেট । আর কার্পেটে হাঁটে মজলিসে পৌঁছানো যায়, মঞ্জিলে নয় ।

Share

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *