কামাল হোসেন তার সীমা ছাড়িয়ে গেছেন বলেছেন ওবায়দুল কাদের বিস্তারিত দেখুন

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেন ডঃ কামাল হোসেন তার নিজের সীমা ছাড়িয়ে গেছেন তিনি বলেন বিএনপি’র কেন্দ্রীয় কার্যালয় নয়াপল্টনে ডঃ কামাল হোসেন যে মন্তব্য করেছেন, তার তীব্র নিন্দা জানাই এবং তা তিনি কঠোরভাবে নিন্দা জানিয়েছে ও প্রতিবাদে জবাব দিয়েছেন ।

তিনি বলেন ডঃ কামাল হোসেন বিএনপি’র কেন্দ্রীয় কার্যালয় সরকারের বিরুদ্ধে যে বক্তব্য দিয়েছেন বা সরকারকে লাথি মেরে ক্ষমতা থেকে নামানোর যে কথা বলেছেন তা তার মুখে শোভা পায় না এবং তার মত মানুষ এই ভাষায় কথা বলতে পারে না,
এগুলো রাস্তার ভাষা তিনি বলেন একটি গণতান্ত্রিক ভাষা হতে পারে না, আরো বলেন ডঃ কামাল হোসেন তার সীমা ছাড়িয়ে গেছে একজন রাষ্ট্র পরিচালকের বিরুদ্ধে এই ভাষায় কথা বলা তার মুখে শোভা পায় না ।

রোববার নারায়ণগঞ্জের কাঁচপুরে সেতু উদ্বোধনকালে ওবায়দুল কাদের এ প্রসঙ্গে ডঃ কামাল হোসেনের বক্তব্য এ কথা বলেন তিনি বলেন তিনি বলেন ডঃ কামাল হোসেন যে ভাষা কথা বলছেন তা হলো রাস্তার ভাষা তিনি বলেন তার মতো মানুষের মুখে এই ভাষা শোভা পায়না ।

ডঃ কামাল হোসেন সরকারকে ক্ষমতা থেকে নামানোর কথাটি সত্যি দুঃখজনক, তিনি বলেন আমরা রাজনীতি করি আমাদের একটা রাজনীতির ভাষা আছে কামাল হোসেনের সেই রাজনৈতিক ভাষায় কথা বলতে পারতেন,
তিনি বলেন সরকারের বিরুদ্ধে কথা বলা যায় এবং গণতান্ত্রিক ভাষায় সরকারের বিরোধিতা করা যায় এবং প্রতিপক্ষকে গণতান্ত্রিক ভাষায় প্রতিপক্ষের বিরুদ্ধে কথা বলা যায় কিন্তু তিনি যে ভাষায় বলছেন তা সত্যি রাস্তার ভাষা তিনি বলেন এ বাসায় গণতান্ত্রিকভাবে কথা বলা যায়না এবং তারা গতকাল সমাবেশ সবাই সব সীমা ছাড়িয়ে গেছেন বাংলার জনগণ ও বাংলার মানুষ তাদের ভাষায় ব্যতীত হয়েছে ।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের ওবায়দুল কাদের বলেন ডঃ কামাল হোসেন যে ভাষায় কথা বলেছে তা সত্যি রাস্তার ভাষা তিনি বলেছেন সরকারকে লাথি মেরে ক্ষমতা থেকে  না ভাবেন এবং দেশ থেকে বের করে দিবেন তার এই কথা রাস্তার কথা ছাড়া আর কিছুই হতে পারে না ।
তার মুখে এ কথা মানায় না এটা গণতন্ত্রের ভাষা নয় এটা রাস্তার ভাষা ।
এসময় ওবায়দুল কাদের আরও বলেন খালেদা জিয়া মামলাগুলো রাজনৈতিক নয় খালেদা জিয়ার মামলাগুলো আদালতে মামলা, আর এই মামলা তত্ত্বাবধায়ক সরকারের সময় করা হয়েছে তা বিচার কাজ চলতেছে এগুলোর ব্যাপারে সম্পূর্ণ আদালতের সিদ্ধান্তের উপর চলতে হবে এবং মামলার রায় বিলম্বিত হওয়ার পিছনে প্রধান কারণ বিএনপি নিজেই ।
এ মামলায় কোনো রাজনৈতিক প্রতিহিংসা নয় এবং এটা রাজনৈতিকভাবে সমাধান করা সম্ভব নয় এটা সম্পূর্ণ  আদালতের সিদ্ধান্ত তাতে রাজনৈতিক কোনো হস্তক্ষেপনেই খালেদা জিয়াকে কারামুক্ত করা আদালতের বিষয় এবং এটা রাজনৈতিকভাবে কারামুক্ত করা যাবে না এ ব্যাপারে সম্পূর্ণ আদালতের সিদ্ধান্তের ওপরই মেনে চলতে হবে ।

এবং তিনি আরও বলেন এই সমাবেশে খালেদা জিয়ার কারামুক্তি করার জন্য যে আন্দোলনের হুমকি দেয়া হয়েছে সে আন্দোলন সহিংস হলে তা কঠোর হাতে জবাব দেওয়া হবে আরও বলেন আন্দোলনের নামে বিএনপি-জামাত যদি আবারো জ্বালাও-পোড়াও এবং দেশের জনগণের ক্ষতি সাধন করে ও সহিংসতা সৃষ্টি করার চেষ্টা করে আইনশৃঙ্খলা বাহিনী উপযুক্ত জবাব দেবে তাদেরকে দেশের সম্পদ নষ্ট করা ও জনগণের ভোগান্তি সৃষ্টি করলে কঠোর হাতে দমন করা হবে ।

নিউজ সংগ্রহ :- যুগান্তর রিপোর্ট

Share

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *