নরেন্দ্র মোদির ঢাকা আসা নিশ্চিত হয়ে গেছে : পরাষ্ট্রমন্ত্রী

নরেন্দ্র মোদির ঢাকা আসা নিশ্চিত হয়ে গেছে : পরাষ্ট্রমন্ত্রী

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের শততম জন্মবার্ষিকীর অনুষ্ঠানে অতিথি হিসেবে আসার কথা ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র, ঢাকায় মোদির আশা নিশ্চিত বলে জানিয়েছেন পররাষ্ট্রমন্ত্রী ডঃ এ কে আব্দুল মোমেন ।

বাংলাদেশের পররাষ্ট্রমন্ত্রী ডঃ এ কে আব্দুল মোমেন বলেন আমরা ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে দাওয়াত দিয়েছি, পররাষ্ট্র সচিব হর্ষবর্ধন শ্রিংলা বাংলাদেশে এসেছেন, পররাষ্ট্র সচিব হর্ষবর্ধন সিঙ্গার সাথে নরেন্দ্র মোদির ঢাকা আসার ব্যাপারে আলোচনা হবে এবং তার সাথে বাংলাদেশের বিষয় নিয়েও কথা হবে রাষ্ট্রীয় অতিথি ভবন পদ্মায় ঢাকা ওআইসির ক্যাপিটাল ২০২০ এর ওয়েবসাইট উদ্বোধনের পর সাংবাদিকদের প্রশ্নে একথা বলেন তিনি ।

এদিকে অপর এক অনুষ্ঠানে স্বরাষ্ট্র সচিব মাসুদ বিন মোমেন বলেন নাগরিকত্ব আইন নিয়ে ভারতের দিল্লিতে সহিংসতা দেশটির অভ্যন্তরীণ বিষয়, আমরা চাই যত দ্রুত সম্ভব এটা সমাধান হোক নরেন্দ্র মোদী বাংলাদেশের কোন বিরোধিতা আমরা কানে নিচ্ছি না এবং কোনো কর্মসূচি আমরা আমলে নিচ্ছে না মুক্তিযুদ্ধের সময় প্রতিবেশী রাষ্ট্র হিসেবে ভারতের অবদান অস্বীকার করার সুযোগ নেই ।

মুজিব বর্ষ উপলক্ষে ১৭ ই মার্চ সকালে আমাদের মহান  স্বাধীনতার অন্যতম সহযোগী ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি ঢাকা আসবেন উপলক্ষে রোববার রাজধানী বাংলাদেশ ইনস্টিটিউট মিলনায়তনে আয়োজিত এক সেমিনারে তিনি এ কথা বলেন ।

মোদির এসব পড়ে বাংলাদেশ-ভারত মীমাংসিত অমীমাংসিত বিভিন্ন বিষয় নিয়ে আলোচনা হবে কিনা জানতে চাইলে পররাষ্ট্র সচিব বলেন অবশ্যই আলোচনায় বসব সেসব বিষয় সমস্যা আছে তবে মেইন ফোকাস থাকবে মুজিব বর্ষ ।

ভারতের নয়াদিল্লির সংঘর্ষে ও গণহত্যার কারণে নরেন্দ্র মোদিকে ঢাকায় না আসার আহ্বান জানিয়েছেন বাংলাদেশের অনেকগুলো সংগঠন তারা সবাই দাবি করেন নরেন্দ্র মোদী যেন বাংলাদেশের না আসে নরেন্দ্র মোদিকে বাংলাদেশের না আসার আহ্বান জানিয়েছেন বেশ কয়েকটি দল এবং বিক্ষোভ মিছিল করেছেন তারা জানিয়েছেন ভারতের নয়াদিল্লিতে মুসলিমদের উপর নৃশংস গণহত্যা চালাচ্ছে সরকারি দলের উগ্র হিন্দুবাদী সন্ত্রাসীরা ।

মুসলমানদের ধর্মীয় মসজিদ বাড়িঘর দোকানপাট আগুনে জ্বালিয়ে দিচ্ছে হিন্দুত্ববাদী সন্ত্রাসীরা এবং মুসলমানদের দোকানপাট লুট করে টাকা পয়সা ধন সম্পদ নিয়ে যাচ্ছে উগ্রবাদী হিন্দু সন্ত্রাসীরা অমানবিকভাবে মুসলমানদের উপর নির্যাতন ও গণহত্যা চালাচ্ছে এই সন্ত্রাসী দলগুলো ।

সেই কারণে বাংলাদেশের সামাজিক সংগঠন ও রাজনৈতিক সংগঠনের বিভিন্ন নেতারা সমাবেশ ও মিছিল করে বলেছেন যে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের শততম জন্মবার্ষিকী তে নরেন্দ্র মোদিকে বাংলাদেশের জনগণ দেখতে চায় না তার হাতে মুসলমানদের রক্তের দাগ এখনো লেগে আছে তাকে বাংলার জনগণ বাংলাদেশ দেখতে চায় না বিভিন্ন সামাজিক ও রাজনৈতিক দলের নেতারা বলেন নরেন্দ্র মোদী বাংলাদেশে আসলে বাংলাদেশ রক্তগঙ্গা বয়ে যাবে এবং রাজনৈতিক ও সামাজিক দলের নেতারা বাংলাদেশের প্রধানমন্ত্রীকে বলেন নরেন্দ্র মোদিকে বাংলাদেশের না আসার আহ্বান জানান বাংলাদেশের প্রধানমন্ত্রীর কাছে ।

এদিকে পররাষ্ট্রমন্ত্রী থেকে আব্দুর রহমান বলেন আমাদের নিয়মে মেহমানদের যা যা করার সেই সম্মান আমরা দেব তিনি নরেন্দ্র মোদি ঢাকায় আসতে রাজি হয়েছেন তাকে সেই সম্মান দেওয়া হবে আমরা আশা করব আমাদের মেহমানদের বাংলাদেশের মানুষের প্রত্যাশা জনগণের ইচ্ছার বিষয় এটা ভালো অবস্থান নেবে ।

তিনি আরো বলেন মালয়েশিয়ার প্রধানমন্ত্রীর থেকে পদত্যাগ করা মাহাথির বিন মোহাম্মদ আসার বিষয়ে তিনি বলেন তিনি মালয়েশিয়া প্রধানমন্ত্রীর নেই তবে তিনি নিজেই একটি প্রতিষ্ঠান অন্যভাবে তাকে নিয়ে আসতে পারি ভারতের সহিংসতা নিয়ে বাংলাদেশের অবস্থান সম্পর্কে প্রশ্ন করলেও স্বরাষ্ট্রমন্ত্রী বলেন প্রতিবেশী দেশ হিসেবে ভারতের চলমান সহিংসতার পর্যবেক্ষণ করছে বাংলাদেশ ।

Share

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *