প্রতিদিন রাতে ঘুমানোর সময় কিছু গুরুত্বপূর্ণ আমল ও হাদিস

রাতে ঘুমানোর সময় এই আমল গুলো অবশ্যই মনে রাখবেন এবং যথাযথভাবে পালন করবেন তাতে আপনার পরকালের জন্য ভালো ফল বা কল্যাণ নিয়ে আসবে ‌

১:- সূরা ফাতিহা :- ঘুমানোর সময় সহি শুদ্ধ সহকারে সূরা ফাতিহা ৪ বার পারবেন ।
যার সওয়াব চার হাজার দিনার সদকা করার সমপরিমাণ সওয়াব দেওয়া হবে আল্লাহ তাআলা বলেছেন এই সওয়াব দিবে আপনার আমল নামায় ।

২:- সূরা ইখলাস :-  তিনবার সূরা ইখলাস সহি শুদ্ধভাবে পড়ার মাধ্যমে আপনি এক খতম কুরআন শরীফের  পড়ার সওয়াব পাবেন যা আপনার আমল নামায় আল্লাহ তায়ালা পৌঁছে দিবেন ।

৩:- কালিমায়ে তামজীদ :-  চারবার কালেমায়ে তামজীদ সহি শুদ্ধ ভাবে রাতে ঘুমানোর সময় পড়লে আল্লাহ তাআলা আপনার আমল নামায় একটি হজ্ব করার সওয়াব দান করবেন এবং আপনি একটি হজ করার সওয়াব এর মালিক হয়ে যাবেন ।

৪:- ইস্তেগফার :- দশ বার ইস্তেগফার পড়লে সওয়াব পাবেন দুইজন ঝগড়া করা ব্যক্তির মধ্যে সংশোধন করার সমপরিমাণ সওয়াব পাবেন ইস্তেগফার পড়ার ফলে আল্লাহতালা খুব খুশি হন এবং আল্লাহর পরে আল্লাহর কাছে কিছু প্রার্থনা করলে আল্লাহ তা’আলা অতি সহজে সে প্রার্থনা কবুল করে নেন ।

৫:- দুরুদ শরীফ :- রাতে ঘুমানোর সময় দুরুদ শরীফ ১০ বার পড়লে জান্নাতের আমল আদায় করার সমপরিমাণ সওয়াব পাওয়া যায়, রাত্রে ঘুমানোর সময় ১০ বার দুরুদ শরীফ পড়লে দুরুদ শরীফ এর মাধ্যমে নিজের আত্মা শুদ্ধি হয় এবং দুরুদ শরীফ পড়ার মাঝে মন ভাল থাকে এই দুরুদ শরীফ এর মাধ্যমে আল্লাহ ও তার রাসূল খুশি হয়ে থাকেন ।

৬:- আয়তুল কুরসি :-  আয়তুল কুরসী তিনবার সহীহ শুদ্ধ সহকারে পড়লে সবচেয়ে সম্মান ও বরকত ওয়ালা ব্যক্তি রূপে গণ্য হবেন, আয়তুল কুরসি পড়লে আল্লাহ আপনাকে সম্মান ও গুরুত্বপূর্ণ ব্যক্তি হিসেবে সবার মাঝে উপস্থাপন করবেন আয়তালকুরসির মাধ্যমে আল্লাহ খুশি হয় আপনার সম্মান বৃদ্ধি করেবে ।

Share

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *