প্রিয় নবীজির রওজা মোবারকের উপর জানালা কেন জানেন???

★হযরত ওমর বিন মালেক রদ্বিয়াল্লাহু আনহু হতে বর্ণিত, তিনি বলেন,

নবীজির বিছালের পর একবার মদীনা শরীফে দীর্ঘদিন অনাবৃষ্টির কারনে অসহনীয় গরম আর দুর্ভিক্ষ দেখা দেয়। তাই মদীনাবাসীরা একদিন মুমিনদের মা হযরত মা আয়েশা সিদ্দীকা (রাঃ) উনার  কাছে গিয়ে নিজেদের সমস্যার কথা উল্লেখ করে বৃষ্টির জন্য দোয়া কামনা করেন। তখন হযরত মা আয়েশা ছিদ্দিকা (রাঃ)  বলেন, হে মদীনাবাসী তোমরা নবীজর রওজা মোবারকের উপর যে খেজুর গাছের ডাল আছে তা সরিয়ে দাও।এবং অপেক্ষা কর। মদীনাবাসীরা তখন হযরত মা সিদ্দীকা (রাঃ) উনার পরামর্শ মোতাবেক কাজ করলেন।
নবীজির রওজা মোবারকের উপর থাকে ডাল সরানোর সাথে সাথে হঠাৎ আমরা দেখলাম আকাশ ধীরে ধীরে কালো মেঘে ডাকা শুরু করছে,অল্প কিছুক্ষনের মধ্যেই আকাশ থেকে এমন ভাবে ভারী বর্ষন হতে শুরু করল যে,আমাদের পথ চলা কষ্ট দায়ক হয়ে পডলো।
দীর্ঘ এক সপ্তাহ অনবরত আকাশ থেকে বৃষ্টি বর্ষণ হতে থাকে যা কিছুক্ষনের জন্যেও বন্ধ হয়নি।যা আমাদের ফসল ফলাদির জন্য পর্যাপ্ত ছিল।
এক সপ্তাহ পর,মদীনাবাসীরা আবার মা হযরত আয়শা সিদ্দীকা (রাঃ) উনার কাছে গিয়ে বৃষ্টি বন্ধের জন্য দোয়া চাইলেন। তখন হযরত মা আয়শা সিদ্দীকা (রাঃ) বলেন,নবীজির রওজা মোবারকের উপর খেজুর গাছে ডাল পূর্বের মত দিয়ে দাও,বৃষ্টি বন্ধ হয়ে যাবে।
মদীনাবাসীরা তাই করলো,সাথে সাথে বৃষ্টি বন্ধ হয়ে গেলো। #সুবহানআল্লাহ
→( সুত্র:- আবু দাউদ শরীফ:-১২৫৮..ইবনে মাজা:-৬০২…দারেমী:- ৯২৭)

★এখনো পর্যন্ত হাদীসের এই ধারাবাহীকটাই যখনি কঠিন অনাবৃষ্টি দেখা দেয়,তখন নবীজির রওজা মোবারকের উপর এই জানালা খুলে দিলে আল্লাহর হুকমে সাথে সাথে বৃষ্টি হতে থাকে।
      #সুবহানআল্লাহ (সংগৃহীত)

Share

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *