চীনে নতুন ভাইরাস সৃষ্টি হয়েছে তার নাম হান্টা

ব্রেকিং নিউজ আতঙ্কের নয়া নাম হান্টা ভাইরাস, চীনের ইউনান প্রদেশে মৃত্যু শুরু

#বেইজিং করোনাভাইরাস এর দাপট দেখাতে দেখাতে গোটা বিশ্বকে নাজেহাল করে দিয়েছে এরমধ্যে নতুন ভাইরাসের দাপট এবারের ভাইরাসের নাম হান্টা ‌।

ইঁদুর বাহিত রোগ ইতিমধ্যেই চীনের ইউনান প্রদেশ মৃত্যুর সংখ্যা ১ তার সঙ্গে বাসে যে ৩২ জন যাত্রী ছিলেন তাদেরকেও নিয়ে যাওয়া হয় হাসপাতালে ।

শান্ডোগ থেকে ফিরে ছিলেন মৃত ব্যক্তি, করোনাভাইরাস এ যেখানে মৃত্যুর হার ২ থেকে ৩ শতাংশ সেখানে হান্টা ভাইরাসের মৃত্যুর হার 38 শতাংশ । ইদুরের মল থেকে এই রোগ ছড়ায় এ রোগের ক্ষেত্রে শারীরিক সিম্পটম  অনেকটাই করোনার মত । জ্বর সর্দি থাকে তাছাড়াও এর ক্ষেত্রে সেট সংক্রান্ত পেটে গন্ডগোল এবং দুর্বলতা ও মাথা ঘোরার মত বিষয়গুলিও দেখা দিতে পারে ।

এদিকে এই রোগে ও শেষমেশ মানুষ ফুসফুসে সংক্রমণ হয়ে মারা যায় তবে এই ভাইরাস নতুন নয় । কিন্তু এই করোনা সংক্রমণ এই আক্রমণের মধ্যেই নতুন ভাইরাস সামনে আসা নতুন করে আতঙ্ক ছড়িয়েছে গোটা বিশ্বে ।

এদিকে এই ভাইরাস অবশ্য বায়ুবাহিত রোগ নয় তবে এর মারন ক্ষমতার জন্য বিষয়টি মারাত্মক, করোনাভাইরাস থেকে হান্টা ভাইরাস খুবই মারাত্মক ও ভয়াবহ এবং করোনাভাইরাস থেকে এই হান্টা ভাইরাস খুবই শক্তিশালী ও বিপদজনক ।

বিশ্বে করোনা ভাইরাস এর প্রভাব শেষ হতে না হতেই নতুন এই ভাইরাসে সৃষ্টি হয়েছে তাই এই ভাইরাসের জন্য সবাইকে সতর্ক থাকার অনুরোধ জানিয়েছেন চীনের স্বাস্থ্য অধিদপ্তর বলা হয়েছে করোনাভাইরাস থেকে আরও ভয়ঙ্কর ও শক্তিশালী তাই সবাইকে সতর্ক থাকার আহ্বান জানিয়েছেন ।

সূত্রঃ চীনের সরকারি গণমাধ্যম

Share

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *