ভারতের পররাষ্ট্র সচিব হর্ষবর্ধন শ্রিংলা বাংলাদেশে এসে পৌঁছেছেন

ভারতের পররাষ্ট্র সচিব হর্ষবর্ধন শ্রিংলা বাংলাদেশে এসে পৌঁছেছেন

ভারতের পররাষ্ট্রসচিব হর্ষবর্ধন শ্রিংলা কে বিমানবন্দরে স্বাগত জানান  পররাষ্ট্রসচিব মাসুদ বিন মোমেন,

আজ ভারতের পররাষ্ট্রসচিব হর্ষবর্ধন শ্রিংলা কে বিমানবন্দরে স্বাগত জানান বাংলাদেশের পররাষ্ট্রসচিব, আজ সোমবার দুই দিনের সফরে ঢাকায় এসেছেন ভারতের পররাষ্ট্র সচিব সফরকালে তিনি ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির ঢাকা সফর সূচি চূড়ান্ত করবেন বলে জানিয়েছেন ।

সূত্র জানায়:  সোমবার সকালে বিশেষ একটি ফ্লাইটে ঢাকায় আসছেন ভারতের পররাষ্ট্র সচিব হর্ষবর্ধন শ্রিংলা  বিমানবন্দরে তাকে স্বাগত জানান পররাষ্ট্রসচিব মাসুদ বিন মোমেন। 

ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির আগমনী ১৭ ই মার্চ ঢাকায় বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্ম বার্ষিকী অনুষ্ঠানে যোগ দেবেন সেই সফর শুরু করতেই ঢাকায় এসেছেন ভারতের পররাষ্ট্র সচিব হর্ষবর্ধন শ্রিংলা ।

ঢাকা সফরকালে আজ সোমবার প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে বৈঠক করবেন সিংলা তিনি একই দিনে পররাষ্ট্রমন্ত্রী ডঃ এ কে আবদুল মোমেনের ও পররাষ্ট্রসচিব মাসুদ বিন মোমেন এর সঙ্গে বৈঠক করবেন বলে জানিয়েছেন ।

এছাড়া একই দিনে তিনি রাজধানীতে বাংলাদেশ-ভারত একটি প্রতিশ্রুতি বদ্ধ ভবিষ্যৎ শীর্ষক এক সেমিনারে অংশ নেবেন সফর শেষে আগামীকাল মঙ্গলবার মার্চ তিনি ঢাকা ত্যাগ করবেন, সেখানে দুই দেশের মধ্যে কানেক্টিভিটি নিয়ে দুটি সমঝোতা স্বাক্ষর প্রস্তুতি নেয়া হয়েছে ।

তবে নরেন্দ্র মোদির বাংলাদেশে আসার নিয়ে অনেক বিতর্ক রয়েছে নরেন্দ্র মোদিকে বাংলাদেশে না আসার আহ্বান জানিয়েছেন বাংলাদেশের রাজনৈতিক ও সামাজিক অনেক দল বাংলাদেশের রাজনৈতিক ও সামাজিক দলগুলো মনে করেন নরেন্দ্র মোদী টার্গেট করে মুসলমানদেরকে হত্যা করে এবং মুসলমানের ধর্মীয় প্রতিষ্ঠানগুলো কে আগুনে জ্বালিয়ে দিচ্ছে তাই তারা নরেন্দ্র মোদিকে বাংলাদেশে না আসার আহ্বান জানান বাংলাদেশের মানুষ মনে করে নরেন্দ্র মোদির হাতে এখনো  মুসলমানদের রক্ত লেগে আছে তাইতাই বাংলাদেশের মানুষ নরেন্দ্র মোদিকে বাংলাদেশে না আসার আহ্বান জানান যদি নরেন্দ্র মোদী বাংলাদেশে আসে তাহলে বাংলাদেশের রক্তের গঙ্গা বয়ে যাবে ।

Share

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *