ভারতে গজব শুরু হয়েছে দিল্লিতে দেখা দিল : করোনাভাইরাস

ভারতে গজব শুরু হয়েছে দিল্লিতে দেখা দিল : করোনাভাইরাস

ভারতের দিল্লী ও তেলেঙ্গা প্রদেশ দুইজন নবেল করোনা ভাইরাস আক্রান্তের সন্ধান পাওয়া গেছে এই দুই রোগীর অবস্থা স্থিতিশীল রয়েছে ও তাদের নিবিড় পর্যবেক্ষণ রাখা হয়েছে বলে সোমবার দেশটির স্বাস্থ্য মন্ত্রণালয় জানিয়েছে ।

নতুন করে এই দুই রোগী শনাক্ত হওয়ায় ভারতে ভাইরাসটি তে আক্রান্ত সংখ্যা পাঁচজন দাঁড়িয়েছে বলে জানিয়েছে এনডিটিভি সংবাদে ।

এনডিটিভি আরও জানিয়েছে কয়েক সপ্তাহ আগে ভারতের কেরালা তে করোনা ভাইরাসে আক্রান্ত রোগী পাওয়া গেছে এবং তাদেরকে গভীর পর্যবেক্ষণ ভাবে চিকিৎসাধীন অবস্থায় রাখা হয়েছে ।

ভারতের কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রণালয় জানিয়েছে দিল্লিতে শনাক্ত হওয়া রোগী একজন ইতালি থেকে ভারতে ফিরেছেন এবং অন্যজন দুবাই থেকে তেলেঙ্গা তে ফিরেছেন ।

এক সপ্তাহ আগে কেরালার ৩ শিক্ষার্থীর মধ্যে করোনা ভাইরাসের লক্ষণ পাওয়া গেছে এবং তাদেরকে চিকিৎসাধীন অবস্থায় রাখা হয়েছে তারা চীনের একটি প্রদেশে পড়ালেখার জন্য বসবাস করতেন, করোনা ভাইরাসের কারণে তারা দেশে ফিরে এসেছেন এবং তাদের মধ্যে করোনা ভাইরাসের লক্ষণ পাওয়া গেছে ।

এ করোনাভাইরাস টি মূলত চীন দেশের উহান শহর থেকে উৎপত্তি হয়েছে তা আজ বিশ্বের ১২৫ টি দেশে ছড়িয়ে পড়েছে আজ বিশ্বের প্রত্যেকটি দেশ হুমকির মুখে পড়েছে ও বিশ্বের প্রত্যেকটি দেশের আতঙ্কিত হয়েছে বিশ্বের প্রত্যেকটি দেশের সাথে যোগাযোগ বন্ধ রয়েছে এই করোনা ভাইরাসের আক্রান্তের ভয় ।

এই করোনাভাইরাস টি একটি মহামারী রোগে পরিণত হয়েছে এ করোনা ভাইরাস আক্রান্ত হয়ে অসংখ্য মানুষ মারা গেছে এবং এ করোনাভাইরাস এখন পর্যন্ত ভয়াবহ রূপ নিয়েছে যা বিশ্বের প্রত্যেকটি দেশে ছড়িয়ে পড়েছে এবং প্রত্যেকটি দেশের সরকার এই ভাইরাসটির ভয়ে অন্য দেশের সাথে সব ধরনের যোগাযোগ বিচ্ছিন্ন করে দিয়েছে ‌ ।

Share

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *