BCB president Mashrafe bin mortaza MP

মাশরাফিকে সেলুট দিতে হবে : আশরাফুল

বাংলাদেশের ক্রিকেট অধিনায়ক মাশরাফি অধ্যায়ের সমাপ্তি ঘটবে আজ শুক্রবার সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়াম জিম্বাবুয়ের বিপক্ষে শেষ বারের মত নামবে নড়াইল এক্সপ্রেস ক্রিকেট মাঠ একজন নেতা হিসেবে যিনি হাজারো তরুণের প্রেরণা অধিনায়ক মাশরাফি যাওয়ার সময় মোহাম্মদ আশরাফুল মূল্যায়ন করেন প্রিয় বন্ধুর সাফল্য-ব্যর্থতা কথা ।

মাশরাফির হাজারো ভক্ত আছে যারা মাশরাফিকে  ক্রিকেটের আইডলের পাশাপাশি ইয়াংস্টার দের লাইফস্টাইল মাশরাফির চলাফেরা এবং লাইফ স্টাইল ফলো করে ইয়ং স্টার রা ।

বাংলাদেশের ক্রিকেট ইতিহাসে মাশরাফি বিন মুর্তাজা একজন সফল অধিনায়ক তিনি পারফর্ম দিয়ে বাংলাদেশ দলে আসেন ও এখন পর্যন্ত আছেন এবং তার সবচেয়ে গর্বের বিষয় হলো তিনি একজন বাংলাদেশের ইতিহাসে সফলতম ক্যাপ্টেন যার অধীনে বাংলাদেশ দল অন্যান্য দিনের তুলনায় অনেক উন্নত হয়েছে ।

আশরাফুল বলেন মাশরাফিকে দেখেন তিনি পারফর্মার হিসেবে, যারা অধিনায়ক হিসেবে ভালো করেছে হাবিবুল বাশার, সাকিব আল হাসান, মুশফিকুর রহিম, মাশরাফি, তিনি বলেন মাশরাফিকে মূল্যায়ন করতে হলে সবার আগে বলবো একজন পারফর্মার ও এত পারফর্মার করেছে বলেই এত লম্বা সময় অধিনায়কত্ব করতে পেরেছে ।

মোহাম্মদ আশরাফুল বলেন মাশরাফি অনেকবার ইনজুরি হয়েছেন এবং ইনজুরি থাকা সত্ত্বেও তিনি বাংলাদেশ দলের হয়ে অনেকগুলো ম্যাচ খেলেছেন এবং তিনি সফলতম সফল ক্যাপ্টেন হয়েছেন তাকে ইনজুরি কখনো হার মানাতে পারেনি তিনি ইনজুরি নিয়েও তার ক্রিকেটকে চালিয়ে গেছেন তিনি ক্রিকেটকে খুব ভালোবাসতেন ।

তাই তাকে সফল ক্যাপ্টেন মনে করেন আশরাফুল তাই তিনি বলেন মাশরাফিকে সেলুট করা উচিত তার সততা তার আদর্শ তার কমান্ড খেলোয়াড়দের প্রতি যত্নশীল এবং তার এত ইনজুরি থাকা সত্ত্বেও তিনি বাংলাদেশ দলের হয়ে ক্যাপ্টেন্সি ও খেলোয়াড় হিসেবে খেলে গিয়েছেন ।

Share

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *