যৌবনকালের গুনা ও পাপ নিয়ে মিজানুর রহমান আজহারীর বক্তব্য

মিজানুর রহমান আজহারী ছেলেদের যৌবনকালের গুনা ও বিয়ে নিয়ে কিছু কথা বিস্তারিত পড়ুন

বিশিষ্ট ইসলামিক চিন্তাবিদ ডঃ মিজানুর রহমান আজহারী এবং লাখো মানুষের প্রাণ প্রিয় বক্তা মিজানুর রহমান আজহারী তার একটি বক্তব্যে বলেছেন

যৌবনকালের পাপ এবং যৌবন বয়সের পাপ গুলো অভিভাবক দের কাঁদে ও যাবে কেননা যখন ছেলে-মেয়ে বড় হয় তখন তাদেরকে সঠিক সময় হলে বিয়ে দেওয়া উচিত না হয় তাদের করা পাপ গুলো অভিভাবকদের কাঁধে যায় এবং অভিবাবকরা সমানভাবে পাপী হয়ে থাকে তিনি বলেন ছেলেমেয়েরা যে পাপ করে থাকে তার পাপের সমপরিমাণ পাপ অভিভাবকদের কাদের যাবে ।

এসময় তিনি আরও বলেন প্রত্যেকটি সন্তান ছেলে বা মেয়ে যাই হোক তাদেরকে সঠিক সময় বিয়ে দেওয়া উচিত যার ফলে তাদের দ্বারা কোনো পাপ কাজ না হয় যেন সেদিকে পিতা-মাতা বা অভিভাবকদের সতর্ক দৃষ্টি রাখা উচিত যাতে তার সন্তান ধারা কোন পাপ কাজ না হয় এবং সেই পাপ কাজের ভাগীদার তারাও যেন না হয় ।

জনপ্রিয় ও আলোচিত এই বক্তা ডঃ মিজানুর রহমান আজহারী তিনি তার এক মাহফিলে বলেন যৌবনকালে ছেলে মেয়ে যেই রিলেশনশিপে জড়ায় বাজে রিলেশনশিপ করে তার মাধ্যমে সমস্ত গুনাহ তার পিতা-মাতা বা অভিভাবকের কাঁদে পরে তার কারণ হলো যখন ছেলে বা মেয়ে উপযুক্ত হয় সেসময় তাদেরকে সঠিক পাত্র বা পাত্রীর সাথে শরীয়ত অনুযায়ী বিয়ে দেওয়া তার ফলে তাদের দ্বারা গুণ কম হতে পারে এবং ইসলামের নিয়ম আদেশ অনুযায়ী চলতে বলা ।

যদি তাদেরবিয়ের বয়স হওয়া সত্ত্বেও তাদেরকে বিয়ে না দেয় তখন ওই ছেলে বা মেয়ে যা পাপ কাজ বা গুনা করে তার সমপরিমাণ গুনাহ বা পাপ তার গার্ডিয়ান বাবা বাবা ও মায়ের কাঁদে পরে, তিনি আরো বলেন এখনকার ছেলেমেয়েরা গার্লফ্রেন্ড বয়ফ্রেন্ডের যে রিলেশনে আবদ্ধ হয়েছে তা খুবই খারাপ বা ঘৃণ্য কাজে পরিণত হয়েছে তার ফলস্বরূপ তার পিতামাতার আমলেও এই পাপ কাজ পৌঁছে যাবে ।

মিজানুর রহমান আজহারী বলেন সঠিক সময় ছেলে মেয়েদের বিয়ে দেওয়ার ফলে তাদের দ্বারা কোন পাপ কাজ হবে না এবং সামর্থ্য অনুযায়ী সবাই যার যার ছেলে মেয়েকে বিয়ে দিয়ে ফেলুন যদি সামর্থ্য কম থাকে বা সামর্থ্য না থাকে ঘরোয়া পরিবেশে বা অল্প খরচের মাধ্যমে বিয়ে সম্পন্ন করুন এবং ছেলে মেয়েদের সঠিক সময়ে বিয়ে সময় হয়ে গেলে যদি আপনি বিয়ে না দেয় তার পাপ গুলো আপনার আপনাদের কাঁদে গিয়ে পৌঁছবে ।

এবং ছেলেমেয়েরা উপযুক্ত হওয়ার পরে তাদের মনে বিয়ে করার অনেক ইচ্ছা জাগে কিন্তু সামর্থ্য বা বাবা-মার অনিচ্ছা থাকা সত্ত্বেও তারা বিয়ে করতে পারে না বিয়ের সময় হওয়ার সাথে সাথে ছেলে-মেয়েদের বিয়ে দিয়ে দিন তাতে আপনারা পাপের ভাগীদার হবেন না ।

তিনি বলেন সামর্থ্য না থাকলেও প্রাপ্ত ও সঠিক সময় অনুযায়ী ছেলে মেয়েদের কে বিয়ে দেন বিয়ে দেওয়ার ফলে ছেলে-মেয়েদের ভবিষ্যৎ বা তাদের ক্যারিয়ার থেমে থাকেনা বিয়ের মাধ্যমে আল্লাহ তাআলা তাদের ভবিষ্যৎ ও তাদের ক্যারিয়ারকে সুন্দর করে সাজিয়ে দিন বিয়ে হলো আল্লাহর রহমত ও বিশেষ নেয়ামত যার ফলে আল্লাহ তাআলা তাদের মধ্যে রহমত বর্ষণ করে এবং তারা সঠিকভাবে পরিচালনার জন্য তাদেরকে বিয়ে দিয়ে দিন ।

বিয়ে দেওয়ার ফলে তাদের জীবন থেমে থাকবে না নেয়ামত আল্লাহর দান বিয়ে দেওয়ার ফলে আপনার ছেলে বা মেয়ে নেয়ামত কমবে না তাদের চাকরির আশায় বিয়ে বন্ধ করে রাখবেন না, চাকরি দেওয়ার মালিক আল্লাহ আপনার ছেলে মেয়েকে বিয়ে দিন আল্লাহ তাআলা তাদেরকে রিজিক যোগানের ব্যবস্থা করে দিবেন তিনি গার্ডিয়ানদের প্রতি বক্তব্য দিয়েছেন ।

এবং তিনি ছেলে ও মেয়েদের প্রতি বিনীত অনুরোধ করেছেন যে তাঁরা যেন যৌবনকালে পাপ কাজ থেকে বিরত থাকে এবং বিভিন্ন রকম রিলেশন থেকে দূরে থাকে কেননা যৌবনকালের ইবাদত আল্লাহ খুব খুশি হন এবং যৌবন কালের ইবাদত কে আল্লাহ খুব ভালোবাসেন আল্লাহর ইবাদত খুব তাড়াতাড়ি কবুল করেন তিনি বলেন যৌবনকালে তোমরা খারাপ কাজে লিপ্ত না হয় আল্লাহর ইবাদতে লিপ্ত হয় ।

তিনি আরো বলেন তোমরা আল্লাহর উপর ভরসা রাখ এবং আল্লাহর এবাদত কর আল্লাহর হুকুম মানো তোমরা এই সময় আল্লাহর কাছে যা চাইবে আল্লাহ তাআলা নিজ হাতে এবং মন খুলে তোমাদের তাই দান করবে,
তোমরা  চাইবে একমাত্র আল্লাহর কাছে আল্লাহ তোমাদেরকে দেওয়ার মালিক এবং আল্লাহ সর্বশ্রেষ্ঠ ও মহাজ্ঞানী তাই তোমরা আল্লাহর এবাদত কর এবং আল্লাহর পথে ধাবিত হও ।

Share

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *