সরকার পদত্যাগ না করলে লাথি মেরে ক্ষমতা থেকে নামাতে হবে বলছেন ডঃ কামাল বিস্তারিত দেখুন

ডঃ কামাল হোসেন বলেছেন সবাইকে সরকারের বিরুদ্ধে ঐক্যবদ্ধভাবে রাজপথে নামতে হবে এবং তিনি সবাইকে ঐক্যবদ্ধ হয়ে রাজপথে নামার আহ্বান জানিয়েছেন গণফোরাম সভাপতি ডঃ কামাল হোসেন তিনি আরও বলেন এই সরকার পদত্যাগ না করলে সরকারকে লাথি মেরে ক্ষমতা থেকে নামাতে হবে ।

তিনি বলেন সত্যিকারে অবাধ ও নিরপেক্ষ একটি নির্বাচনের মাধ্যমে সরকার নির্বাচন করতে হবে এবং নিরপেক্ষভাবে জনগণের সমর্থন অনুযায়ী যারা নির্বাচিত হবে তারা এই সংসদে প্রতিনিধিত্ব করবে,
তিনি আরো বলেন এখন যারা সংসদে আছে তাদেরকে লাথি মেরে সংসদ ও দেশ থেকে বের করে দিতে হবে ।

তিনি বলেন খালেদা জিয়ার মুক্তি ও সরকারকে ক্ষমতা থেকে পদত্যাগ করার জন্য শুধু বললে হবে না, তারা পদত্যাগ না করলে তাদেরকে টেনেহিঁচড়ে ক্ষমতা থেকে নামাতে হবে এবং ঘরে বসে পদত্যাগের দাবি করলে হবে না তার জন্য রাজপথে কঠোর আন্দোলনের মাধ্যমে তাদেরকে ক্ষমতা থেকে টেনে নামাতে হবে ।
তিনি বলেন দেশের জনগণ দেশের মালিক হতে হবে কোনো সরকার বা কোন এমপি-মন্ত্রী দেশের মালিক নন, সত্যিকার অর্থে দেশের জনগণই দেশের মালিক এর ভূমিকা পালন করে অবৈধ সরকারকে ক্ষমতা থেকে নামাতে হবে ।

একটি প্রতিবাদ সভায় ডঃ কামাল হোসেন শনিবার ঢাকা রিপোর্টার্স ইউনিটি বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার দুই বছর কারাবাসের ও তার মুক্তির দাবিতে এই সমাবেশের প্রতিবাদ সভায় এ মন্তব্য করেন, তিনি আরও বলেন এই সরকার দুর্নীতির নামে ও উন্নয়নের নামে যে লুটপাট চালিয়ে যাচ্ছে তা একটি বিশাল আকারে দুর্নীতি হচ্ছে এই দুর্নীতি থেকে মুক্তি পাওয়ার জন্য এই সরকারকে ক্ষমতা থেকে ও দুর্নীতি থেকে মুক্তি পাওয়ার জন্য সরকারকে ক্ষমতা থেকে নামাতে হবে তার জন্য সবাই একযোগে একসাথে কঠোর আন্দোলনের মাধ্যমে সরকারকে নামাতে বাধ্য করতে হবে ।

তিনি আরো বলেন এই সরকার নির্বাচনের নামে একটি নাটকের মঞ্চ তৈরি করেছি যা প্রত্যেকটা নির্বাচনী আমরা দেখতে পাচ্ছি যে একটি নাটকের কারখানা সৃষ্টি হচ্ছে এবং জনগণের হাসির পাত্র হয়ে নির্বাচনটি উপভোগ করছে সত্যিকার অর্থে নির্বাচন নিরপেক্ষ ও গ্রহণযোগ্য হতে হবে এই নির্বাচন শুধু একটি দলীয়করণ নির্বাচন ছাড়া আর কিছুই নয় ।
তাই তিনি বলেন সবাইকে একযোগে অবৈধ সরকারের বিরুদ্ধে আন্দোলন করতে হবে তাই সবাই ঐক্যবদ্ধ হয়ে নিজের অধিকারের জন্য কঠোর আন্দোলন করতে হবে ।

তিনি বলেন এই সরকারকে অতীতের ইতিহাস দেখা উচিত এবং তা জনগণ দেখেছে জনগণের অধিকার জনগণের অধিকার থেকে বঞ্চিত করে কেউ স্বৈরশাসক ও স্বৈরতন্ত্রের শাসন করতে পারে নাই এবং তাও করা হয়েছিল এবং তা ব্যর্থ হয়েছে ও ভবিষ্যতে ব্যর্থ হবে তাই এ সরকারকে অতীতের ইতিহাস বা পিছনের দিকে তাকিয়ে তা ভালো করে দেখা উচিত যে কোন স্বৈরশাসক কে এদেশের জনগণ মেনে নেয়নি আর নিবেও না সবসময়ই পরিত্যাগ করেছে এবং তা একটি ঘৃণ্য ব্যক্তি তে পরিনত হয়েছে ।

তিনি আরো বলেন স্বাধীনতার ৫০ বছর উদযাপন একটি প্রহসন হবে তিনি বলেন যারা অবৈধভাবে ক্ষমতায় এসেছে এবং অবৈধভাবে ক্ষমতা দখল করে আছে এখন সময় এসেছে তারা ক্ষমতা ছেড়ে দেওয়া বা ক্ষমতা থেকে  পদত্যাগ করা না হলে এদেশের জনগণ তাদেরকে করুণ অবস্থায় ক্ষমতা থেকে তাড়িয়ে ছাড়বে ।

এসময় আরো বক্তব্য রাখেন জাতীয় সমাজতান্ত্রিক দল জেএসডি, সভাপতি আসম আবদুর রব – তিনি বলেন সরকার শান্তিপূর্ণ ভাবে যদি ক্ষমতা ছাড়ে তাহলে প্রথমে বাংলাদেশ জাতীয়বাদী দলের চেয়ারপার্সন বেগম খালেদা জিয়াকে মুক্তি দিতে হবে না হলে গণআন্দোলনের মাধ্যমে বা গণঅভ্যুত্থানের মাধ্যমে এ সরকারকে পদত্যাগ করতে বাধ্য করা হবে ।

এবং বিএনপি’র স্থায়ী কমিটির সদস্য ডঃ আব্দুল মঈন খান বলেন, রাষ্ট্র পরিচালনা করতে গেলে সরকার ও সরকারের অঙ্গ সংগঠনের অনেক ভুল হয়ে থাকে তা তাড়াতাড়ি পরিবর্তন করা উচিত ।
সেই বিএনপি ক্ষমতায় থাকাকা লে যে ভুল হয়েছে তা সরকারের সাথে তুলনা করা উচিত না ।
কেননা বিএনপি তখন কোনো বিরোধী দলের নেতাকর্মীদের হামলা মামলা করেন নাই, মামলা করে জেলে আটকে রাখে নাই,
নেতাকর্মীদের হাজার হাজার মামলা দিয়ে দমিয়ে রাখার চেষ্টা করেনি,
তারা এখন বিএনপির নেতাকর্মী ও অঙ্গসংগঠনের নেতাকর্মীদের উপরে যে হারে মামলা দিয়ে রেখেছেন তা একটি হাস্যকর জনক তিনি বলেন সরকারের পতনের আন্দোলনে সবাইকে ঐক্যবদ্ধ আন্দোলন গড়ে তুলতে হবে।

এই সময় বিএনপির শীর্ষ নেতারা বলেন এই সরকারকে ক্ষমতা থেকে নামাতে হলে বাংলাদেশ একটি গণঅভ্যুত্থান ও গণআন্দোলনের মাধ্যমে সরকারকে ক্ষমতা থেকে নামাতে হবে জনগণের অধিকার জনগণকে ফিরিয়ে দেওয়ার জন্য সবাইকে ঐক্যবদ্ধ হয়ে এই সরকারের বিরুদ্ধে আন্দোলন প্রতিরোধ গড়ে তুলতে হবে যাতে সরকার ক্ষমতা থেকে নামতে বাধ্য হয় এবং এই সরকারকে ক্ষমতা থেকে নামিয়ে নিরপেক্ষ ভাবে একটি নির্বাচনের মাধ্যমে সরকার ও দেশের প্রতিনিধিত্ব বেছে নিতে হবে যাতে জনগণের স্বার্থে কাজ করতে পারে ।

নিউজ সংগ্রহ :- টাইমস বিডি ২৪ ডটকম

Share

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *