Shahid Afridi foundation

সৃষ্টিকর্তা আমাকে অনেক দিয়েছে তাই অসহায় মানুষদের সাহায্য করতেছি: আফ্রিদি

দ্বিতীয় বিশ্বযুদ্ধ যুদ্ধের পর পৃথিবীতে এমন অবস্থা আর কখনো হয়নি, একটা সময় যুদ্ধকেই মনে হতো বিশ্বের সবচেয়ে বেশী আতঙ্ক কিন্তু সেই আতঙ্ক হয়ে গেছে এখন একটি করোনাভাইরাস থমকে গেছে বিশ্ব ।

২০০ ও বেশি দেশে ছড়িয়ে পড়েছে মহামারী এ ভাইরাস বিশ্বজুড়ে এখন পর্যন্ত প্রায় ৬৮৪,৬৩৬ লাখ মানুষ করোনা ভাইরাসে আক্রান্ত এবং এই ভাইরাসে মারা গেছেন প্রায় ৩২,১৮০ জন ।

পাকিস্তান ও ব্যতিক্রম নয় দেশটিতে ১,৫২৬ জন আক্রান্ত হয়েছে বলে নিশ্চিত হওয়া গেছে এর মধ্যে মারা গেছেন  ১৪ জন আর ১১ জনের অবস্থা আশঙ্কাজনক এমন কঠিন সময়ে অসহায়দের পাশে দাঁড়িয়েছেন পাকিস্তানের কিংবদন্তিতুল্য ক্রিকেটার শাহিদ আফ্রিদি, নিজের হাতে ঘরে তোলা আফ্রিদি ফাউন্ডেশনের এই অলরাউন্ডার  সাহায্য করেছেন সাধারণ মানুষদের ।

সৃষ্টিকর্তা আমাকে অনেক দিয়েছেন যার কারণে চেষ্টা করছি অসহায় মানুষদের সাহায্য করতে যাতে করে আল্লাহ আমাকে প্রশ্ন না করে, পরকালে আল্লাহ আমাকে জিজ্ঞেস করবে আমি তোমাকে অনেক দিয়েছি তুমি অসহায়দের জন্য কি করছো, করোনা ভাইরাস আক্রান্ত অসহায়দের সাহায্য করতে গিয়ে এমন মন্তব্য করেন পাকিস্তানি কিংবদন্তি ক্রিকেটার শহীদ আফ্রিদি ।

রোববার (২২ মার্চ) নিজের অফিসিয়াল ফেসবুক পেজ ভিডিওবার্তায় আফ্রিদি নিজের কাজের সম্বন্ধে অবগত করেন একসঙ্গে মানুষদের সতর্ক থাকার জন্য পরামর্শ  দেন পাশাপাশি যাদের সামর্থ্য আছে তাদের এগিয়ে আসার আহ্বান জানান ।

ভিডিও বার্তায় আফৃদী বলেন করোনাভাইরাস ভয়াবহতা এবং বর্তমান পরিস্থিতি সম্পর্কে আপনারা সবাই জানেন পুরো বিশ্বের পাশাপাশি পাকিস্তানে ও করোনা ভাইরাসের প্রভাব পড়েছে ।

এই সময় আমাদের সকলের দায়িত্ব একে অপরকে সাহায্য করা এছাড়া সবচেয়ে গুরুত্বপূর্ণ বিষয় হলো নিজের খেয়াল রাখা ও পরিবার-পরিজনদের খেয়াল রাখা আর আল্লাহর কাছে প্রার্থনা করা  যাতে আল্লাহ তাআলা আমাদের কে এই মহামারী থেকে রক্ষা করে, আর পরিষ্কার ও পরিচ্ছন্ন থাকা হাঁচি-কাশি দেয়ার সময় টিস্যু পেপার ব্যবহার করা এবং সবাই সতর্ক থাকা উচিত ।

নিজের ভিডিওবার্তায় আফ্রিদি আরও বলেন আমাদের এখন আল্লাহর দেখানো পথে চলা উচিত সামনে রমজান তার উপর করোনার প্রভাব দেশের পরিস্থিতি ভালো না সামর্থ্যবানরা অতিরিক্ত জিনিস কিনে রেখেছে ফলে গরিব মানুষের কিছু কিনতে পারছে না তারা এখন অসহায় যাও তারা কিনছে তা অনেক বেশি দাম দিয়ে তারা কিনছে ।

দোকানে গেলে হ্যান্ড স্যানিটাইজার ও মাক্স পাওয়া যাচ্ছে না পাওয়া গেলেও তার দাম এত বেশি যে তা অসহায় ও গরীব মানুষ কিনতে পারছেনা আমি আফ্রিতি ফাউন্ডেশনের পক্ষ থেকে একটি গ্রামে এমন মানুষদের সাহায্য করতে এসেছি যাদের আয় ও সব রকম কাজ কাম বন্ধ হয়ে গেছে ।

তাই আমি বলব সমাজের ও দেশের বিত্তবান ও বিত্তশালী যারা আছেন তাদেরকে অনুরোধ জানাচ্ছি আপনারা আপনাদের অবস্থান থেকে গরিব দুঃখী অসহায় মানুষদের পাশে দাঁড়ান আপনাদের সাহায্যের মাধ্যমে তাদের জীবন তাদের দুঃখ কষ্ট একটু দূর করার চেষ্টা করুন আপনাদের সাহায্যের মাধ্যমে গরীব ও অসহায় মানুষদের অনাহারে থাকতে হবে না ।

করোনাভাইরাস আজ বিশ্ব প্রায় অচল হয়ে পড়েছে তাই প্রয়োজন ছাড়া কেউ ঘর থেকে বের হবেন না যদিও ঘর থেকে বের হন মার্ক্স ব্যবহার করবেন আর বারবার হ্যান্ড স্যানিটাইজার দিয়ে হাত পরিষ্কার করে নিবেন এবং নোংরা বা অপরিষ্কার কোন কিছু ব্যবহার করবেন না সব সময় পরিষ্কার-পরিচ্ছন্ন থাকবেন এবং সতর্ক অবস্থায় নিজে সতর্ক থাকবেন এবং পরিবার-পরিজন ও অন্যান্য সবাইকে সতর্ক রাখবেন ।

জ্বর সর্দি কাশি হলে এবং শ্বাসকষ্ট হলে ডাক্তারের পরামর্শ নিন আতঙ্কিত না হয়ে ডাক্তারের সাথে পরামর্শ করে চিকিৎসা করুন তাতে আপনার ও আপনার পরিবারের সদস্যদের মঙ্গল হবে এবং এই সময় বেশি বেশি করে আল্লাহকে স্মরণ করুন এবং আল্লাহর রাসূলের দেখানো পথ অনুসরণ করুন ।

আল্লাহ বিপদ থেকে আমাদেরকে রক্ষা করতে পারবেন এবং তিনি একমাত্র রক্ষাকারী যিনি সকল বিশ্ব ও পৃথিবী কে পরিচালনা করেন যে আমাদের কে এ বিপদ থেকে রক্ষা করবেন মহান আল্লাহ তা’আলার উপর ভরসা করুন তিনি আমাদের বিপদ থেকে উদ্ধার করবেন ।

শাহিদ আফ্রিদি: ভিডিও বার্তায় এই মন্তব্য ব্যক্ত করেন ।

Share

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *