দেশ স্বাধীন করেছি ভারতের গোলামী করার জন্য নয় ভিপি নুরুল হক নুর

স্বাধীন হয়েছে ভারতের গোলামী করার জন্য নয় : ভিপি নুর

মুজিব বর্ষ শততম জন্ম বার্ষিকী অনুষ্ঠানে ভারতের নরেন্দ্র মোদির ঢাকা সফর প্রতিহত করার ঘোষণা দিয়েছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় ছাত্র সংসদের ডাকসু ভিপি নুরুল হক নুর ।

এই সময় নুরুল হক নুর মোদি বিরোধী সাধারণ মানুষের মিছিলে পুলিশের হামলা ও ময়মনসিংহে মোদিকে কটুক্তি করার দায়ে এক যুবককে গ্রেপ্তার করায় তীব্র সমালোচনা ও প্রতিবাদ করেন নুরুল হক নুর ।

বৃহস্পতিবার নিজের ফেসবুক ফেস থেকে ডাকসুর ভিপি নুরুল হক নুর বলেন হাতিয়ায় মোদি বিরোধী সমাবেশে পুলিশের হামলা ও ময়মনসিংহে মোদিকে কটূক্তি করায় যুবক আটক গ্রেপ্তার হয় তিনি এর তীব্র নিন্দা ও প্রতিবাদ জানান ।

তিনি বলেন মোদির দালালেরা তাহলে এই বাংলাদেশের আনাচে-কানাচে ঢুকে গেছে তিনি বলেন মোদির দালাল রা বাংলাদেশের থেকে মোদির নগ্ন দালালি করে যাচ্ছেন তিনি আরো বলেন বাংলাদেশকে ভারতের অঙ্গরাজ্য বানাতে চান বাংলাদেশ একটি স্বাধীন রাষ্ট্র এখানে যে যার মতো তার মত প্রকাশ করতে পারবে এটাকে ভারতের অঙ্গরাজ্য বানাতে চেষ্টা করবেন না তাহলে বাংলার জনগণ বসে থাকবে না ।

তিনি আরও বলেন এদেশের মানুষের কথা শুনে রাখুন এদেশের মানুষ পিন্ডি থেকে মুক্ত হয়েছে দিল্লির গোলামী করার জন্য নয় এদেশের মানুষ বাংলাদেশ স্বাধীন করার জন্য ৩০ লক্ষ শহীদের তাজা রক্তের বিনিময়ে এ দেশ স্বাধীন করেছে পাকিস্তানি হানাদার বাহিনীদের বাংলাদেশ থেকে যুদ্ধের মাধ্যমে বিতাড়িত করেছে ।

বাঙালি বা বাংলা ভাষা আমাদের গর্ব আমরা বাংলার মানুষ কখনো কারো কাছে মাথা নত করি না যারা মাথানত করে ও অন্যের গোলামী করে তারা বেশিদিন টিকে না, আমরা বাঙালি আমরা যদি মাথানত করতাম তাহলে এখন ও আমরা পরাধীন অবস্থায় বসবাস করতাম ।

ভিপি নুরুল হক নুর বলেন বাংলাদেশের স্বাধীনতা-সার্বভৌমত্ব রক্ষায় যে কোনো অপশক্তির বিরুদ্ধে লড়াই সংগ্রাম চলবে দেশপ্রেমিক’ নাগরিকদের অংশগ্রহণের আমন্ত্রণ জানান তিনি বলেন বাংলাদেশ স্বাধীন হয়েছে কারো গোলামী করার জন্য নয় বাংলাদেশ স্বাধীন হয়েছে বাঙালি মা ভাই বোনদের রক্তের বিনিময় বাংলাদেশ স্বাধীন হয়েছে তাই আমরা স্বাধীন ভাবে মত প্রকাশ করতে পারবো আমরা কারো গোলামী বা কারো ক্রীতদাস হয়ে থাকতে চাই না ।

Share

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *